ছাত্রলীগ কর্মীদের দিনে অন্তত এক ঘন্টা করে নির্বাচনী কাজ করতে হবেঃ রেজওয়ানুল হক চৌধুরী শোভন

85

ঢাবি প্রতিনিধি

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ছাত্রলীগের কর্মীদের নির্বাচনের প্রার্থীদের মতো কাজ করার আহ্বান জানিয়েছেন।

বুধবার রাত ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে শিক্ষার্থী সংলাপ ও নির্বাচনী কর্মীসভার প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।  

দিনে অন্তত এক ঘন্টা করে নির্বাচনী কাজ করার আহ্বান জানিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, ছাত্রলীগের কর্মীরা এক ঘন্টা করে নির্বাচনী এলাকায় ব্যায় কর। চায়ের দোকানে ও মানুষকে বুঝাও কেনো নৌকায় ভোট দিবেন। কেন ধানের শীষে ভোট দেওয়া যাবেনা এই জিনিষগুলো জণগণকে বুঝানোর চেষ্টা করো।

তরুণদের দায়িত্ব বিষয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, আমাদের দেশরত্ন শেখ হাসিনাকে, নৌকাকে বিজয়ী করতে হবে। ডিসেম্বর মাসে যদি মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি, সাম্প্রদায়িক শক্তির কাছে মাথানত করি এর দায় পড়বে আমাদের তরুণ সমাজের উপর। অনলাইনে এক্টিভ হও তোমরা। দিনে ৮/১০টি পোস্ট করো। ৪টি আওয়ামী লীগের উন্নয়ন নিয়ে। চারটি বিএনপি জামায়াতের দুঃশাসন নিয়ে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, নির্বাচনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মীরা বিশ্ববিদ্যালয় অবস্থান গ্রহণ করবেন। কোনোভাবিই জামায়াত-শিবির এবং ছাত্রদলের নেতাদের জন্য এই ক্যাম্পাসে অস্থিরতা করতে না পারে।

সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য শেখ হাসিনা সরকার প্রয়োজন।

এতে হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপস এর সঞ্চালনায় সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা এবং হল শাখা ছাত্রলীগের বিভিন্ন নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সংলাপের অংশ হিসেবে হলের সাধারণ শিক্ষার্থীরা বিভিন্ন সমস্যা নিয়ে ছাত্রলীগের নেতাদের দৃষ্টি আকর্ষণ করে। এই সময় ছাত্রলীগের নেতারা সেই সকল সমস্যার বিষয়ে বিভিন্ন পর‌্যায়ে কথা বলে সমাধানের আশ্বাস দেন।