গ্রিন ইউনিভার্সিটিতে নাটক ‘কোথায় আমার স্বাধীনতা’ মঞ্চস্থ

67

বিজয়ের মাস উপলক্ষে গ্রীণ ইউনির্ভাসিটিতে মঞ্চস্থ হলো মুক্তিযুদ্ধ বিষয়ক নাটক ‘কোথায় আমার স্বাধীনতা।’
রাজধানীর গ্রীন ইউনির্ভাসিটি ক্যাম্পাসে মঞ্চস্থ হয় নাটকটি। নাটকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফ্যাকাল্টির ছাত্র-ছাত্রীরা অভিনয় করেন।
নাটক মঞ্চায়ন উপলক্ষে আয়োজন করা হয় এক আলোচনাসভা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাব ও রিডিং ক্লাবে আয়োজিত এ নাট্যানুষ্ঠান বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপভোগ করেন।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড.পারভেজ আহমেদ আলোচনায় অংশ নেন।
প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম সামদানী ফকির বলেন, তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা নিয়ে চিন্তা-ভাবনা করে। যে চেতনার আলোকে দেশ স্বাধীন হয়েছে, বাংলাদেশের সংবিধান রচিত হয়েছে। এর আলোকেই আগামীতে সুখী-সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে উঠবে।
উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় আগামীর বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অবদান রাখার জন্য আহবান জানান। তিনি বলেন, বাঙালি জাতির জীবনে শীর্ষ অর্জণ হচ্ছে আমাদের স্বাধীনতা। শহীদদের স্বপ্নের এই বাংলাদেশকে তোমাদের উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে হবে।
‘কোথায় আমার স্বাধীনতা’ নাটকে গ্রিন ইউনিভার্সিটির শীক্ষার্থী মারুফ আহমেদ,আল-আরশিয়ান নয়ন,আরাফাত রানাসহ অনেকেই অংশ নেন। গান ও নৃত্যে বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাব ও রিডিং ক্লাবের শিক্ষার্থীরা অংশ নেন।