উন্নয়নশীল ডিজিটাল সরকারের আইসিটি বিষয়ে আন্তর্জাতিক ই-গভনেন্স পরিসংখ্যান সেমিনারে অংশ নিতে সরকারি সফরে সিঙ্গাপুর পৌছেয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী,বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি প্রফেসর ডা: আ ফ ম রুহুল হক এমপি।

আগামীকাল সকাল ৯ টা থেকে সিংগাপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে “Developing Digital Government Strategies : An Orientation on e-Governance ” শীর্ষক আন্তর্জাতিক সেমিনার।আগামীকাল ২৭ মে, সোমবার, সিংগাপুর সময় সকাল ৯ টা থেকে ৩০ মে বিকাল পর্যন্ত চলবে এই সেমিনার।

জাতীয় সংসদের স্পিকার ড.শিরিন শারমিন চৌধুরী আগামীকাল সকাল ৯ টায় সেমিনারের শুভ উদ্বোধন করবেন।

বাংলাদেশ থেকে ডা: রুহুুল হক এমপি ছাড়াও আরও ৭ জন সংসদ সদস্য আন্তর্জাতিক এই সেমিনারে অংশগ্রহণ করবেন।

মোহাম্মদ ইসরাফিল আলম এমপি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় ও পার্বত্য চট্রগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি,আশেক উল্লাহ এমপি,মিসেস আয়শা ফেরদাউস এমপি,ওয়াসিকা আয়েশা খান এমপি,অরমা দত্ত এমপি,নাহিদ ইজহার খান এমপি।এছাড়াও বাংলাদেশ সংসদ সচিবালয়ের ৮ জন অতিরিক্ত সেক্রেটারি, ডেপুটি সেক্রেটারি, ডিরেক্টর, ডেপুটি ডিরেক্টর, সহকারি ডিরেক্টর সেমিনারে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য,জননেত্রী শেখ হাসিনা সরকারের ২০২১ ভিশন বাস্তবায়ন এবং ২০৪১ এর মধ্যে উন্নত এবং সমৃদ্ধশীল দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আইসিটি বিষয়ে এই ই-গভনেন্স পরিসংখ্যান সেমিনার অগ্রণী ভূমিকা রাখবে। বাংলাদেশ প্রতিনিধি দল আগামী ৩১ মে সিঙ্গাপুরের সেমিনার শেষে দেশে ফিরবেন।

বার্তা প্রেরক : তোষিকে কাইফু