বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বাংলাদেশ পর্যটনক শিল্পকে আরো শক্তিশালী ও আকর্ষনীয় করতে প্রত্নতত্ত্ব বিভাগের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ গ্রহণের সুপারিশ করা হয়েছে।

সংসদ ভবনে আজ কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কাজী ফিরোজ রশীদ, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার সভায় অংশগ্রহণ করেন।

সভায় হোটেল ইন্টার কন্টিনেন্টালের পুনঃসংস্কার কাজের সাথে কোন প্রতিষ্ঠান জড়িত, কত টাকা ব্যয় হয়েছে, টেন্ডার কোন প্রক্রিয়ায় দেয়া হয়েছে তাঁর একটি পূর্ণাঙ্গ রিপোর্ট কমিটিতে প্রেরণের পরামর্শ দেয়া হয়।
সভায় সিটি অব ট্যুরিজম হিসেবে বিবেচিত হওয়ায় ঢাকা শহরের সমস্ত পর্যটন কেন্দ্রগুলোকে অন্তর্ভূক্ত করে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনকে একটি বিস্তৃত কর্ম পরিকল্পনা গ্রহণের পরামর্শ দেয়া হয়।

সভায় বাংলাদেশ পর্যটনকে আরো শক্তিশালী ও আকর্ষনীয় করতে প্রত্নতত্ত্ব বিভাগের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ গ্রহনের সুপারিশ করা হয়।

এছাড়াও সভায় জানানো হয়, পায়রা গভীর সমুদ্র বন্দর এলাকায় এক্সক্লুসিভ ইকোট্যুরিজম জোন করার জন্য বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের অনুকূলে জমি বন্দোবস্ত দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তাছাড়া সুন্দর বনের পরিফেরিতে পর্যটন জোন স্থাপনের জন্য বুয়েট কর্তৃক পর্যটন সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে।

সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পর্যটন করর্পোরেশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।