এক ঝড়েই সব দোকান ঘর লন্ডভন্ড

লালমনিরহাট প্রতিনিধি:লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ঝড়ে লন্ডভন্ড হয়েছে একটি বাজারের সকল দোকান ঘর ও আসবাবপত্র।
বুধবার(৮ জুন) দিনগত মধ্যরাতের ঝড়ে উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের বামনের বাসা কদমতলা বাজারের সকল দোকান ঘর উড়ে যায়। বৃহস্পতিবার(৯জুন) দুপুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস। এসময় ক্ষতিগ্রস্থদের পুনঃবাসনের আশ্বাস দেন তিনি। এসময় তার সাথে ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মফিজুল ইসলাম ও কমলাবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদ ওমর চিশতি।
জানা গেছে, উপজেলার কমলাবাড়ি বামনের বাসা এলাকায় বুধবার মধ্যরাতে হঠাৎ ঝড় আঘাত হানে। এতে ওই এলাকার কদমতলা বাজারের সকল দোকান ঘর লন্ডভন্ড হয়েছে। বেশ কিছু ঘরের ছাউনি উড়ে গিয়ে পাশ্ববর্তি এলাকায় গিয়ে পড়েছে। বৃষ্টির পানিতে ভিজে নষ্ট হয়েছে ব্যবসায়ীদের দোকানের সকল সওদা। বাজারটিতে প্রায় ২০/২৫টি দোকান ছিল। সবগুলোই ক্ষতিগ্রস্থ হয়েছে। এ ঝড়ে বাজারের পাশ্ববর্তি ২টি বসতবাড়িও লন্ডভন্ড হয়ে যায়। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মফিজুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা করা হচ্ছে। তালিকা হলে তাদের পুনঃবাসনের জন্য ঊর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে বরাদ্ধে চেয়ে আবেদন করা হবে।
আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস বলেন, দুইটি বসতবাড়িসহ ২০-২৫টি দোকান ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রায় ২৫/৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবি করেছেন।  ক্ষতিগ্রস্থদের পুনঃবাসন করতে বরাদ্ধ চেয়ে ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করা হয়েছে। বরাদ্ধ এলে ক্ষতিগ্রস্থদের পুনঃবাসন করা হবে।